করোনা থেকে বাঁচতে রিকশার নকশা পাল্টে দিল চালক! ভিডিও দেখে চাকরির অফার দিলেন আনন্দ মহিন্দ্রা

নয়া দিল্লীঃ করোনার সংক্রমণ রোখার জন্য গোটা দেশে ৩রা মে পর্যন্ত লকডাউন জারি আছে। এই ভাইরাস থেকে বাঁচার জন্য সবার কাছে সামাজিক দুরত্ব বজায় রাখার আবেদন করা হচ্ছে। আর মানুষও সোশ্যাল ডিস্টেন্সিং বজায় রাখার জন্য নতুন নতুন পদ্ধতি বের করছে। আর এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হচ্ছে। যেখানে এক ই-রিকশা চালক নিজের রিকশাকে এমন ভাবে ডিজাইন করেছেন যে, সেই রিকশায় উঠলে সামাজিক দূরত্ব বজায় থাকবেই। রিকশার ডিজাইন দেখে মহিন্দ্রা গ্রুপের চেয়ারম্যান আনন্দ মহিন্দ্রা (Anand Mahindra) ওই চালককে চাকরীর অফার দিয়ে বসেছেন।

ডিজাইন করা রিকশার একটি ভিডিও আনন্দ মহিন্দ্রা নিজের ট্যুইটার অ্যাকাউন্টে শেয়ার করেছেন। ওই রিকশা এমন ভাবে ডিজাইন করা হয়েছে যে, কোন যাত্রীই একে অপরকে স্পর্শ করতে পারবেন না। রিকশায় চালক ছাড়া ৪ জন যাত্রী আরামে বসতে পারবেন। প্রতিটি যাত্রীর বসার জন্য আলাদা আলদা সেকশন বানানো হয়েছে। আর এই ডিজাইনে সামাজিক দূরত্বের নিয়মের পুরোপুরি পালন করা হয়েছে।

আনন্দ মহিন্দ্রার কাছে রিকশা চালকের এই আইডিয়া খুব ভালো লেগেছে। উনি ওই রিকশা চালককে চাকরীরও অফার দিয়েছেন। মহিন্দ্রা কোম্পানির কার্যকারী নির্দেশক রাজেশ জেজুরিকরকে ওই রিকশা ড্রাইভারকে রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট টিমে অ্যাডভাইজর রুপে নিযুক্ত করার পরামর্শ দেওয়া হয়েছে। উনি বলেন, ‘আমাদের দেশের মানুষদের মধ্যে দ্রুত গতিতে নতুন কিছু খুঁজে বের করা আর পরিস্থিতির সাথে মিলিয়ে চলার ক্ষমতা দেখে আমি হামেশাই অবাক হই।”

https://platform.twitter.com/widgets.js

যদিও এই ভিডিও কোথাকার সেটা এখনো জানা যায়নি। কিন্তু ওই ভিডিও দেখে রিকশা চালক যে বাঙালি সেটা বোঝাই যাচ্ছে। আর ওই ভিডিও বাংলাদেশের কোন একটি শহরের সেটাও বোঝা যাচ্ছে। সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও খুব ভাইরাল হচ্ছে।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag