লুকো-চুরির খেলা শেষ, প্রয়োজন হলেই আমরা LOC পেরিয়ে পাকিস্তানে ঢুকে যাবো: বিপিন রাওয়াত, সেনা প্রধান।

পাকিস্তান বার বার পরমাণু হামলার হুমকি দেয়। কিন্তু পরমাণু হামলা সম্পর্কে পাকিস্তানের কোনো জ্ঞান নেই এটা স্পষ্ট করে দিলেন বিপিন রাওয়াত। এক ইন্টারভিউটে রাওয়াত ভারত-পাক সম্পর্ক ও পরমাণু যুদ্ধ সম্পর্কে কথা বলেন।নিয়ন্ত্রণরেখায় প্রায় দিন নিয়ম উলঙ্ঘন করে গুলি চালানোয় পাকিস্তানকে সতর্ক করেছেন ভারতীয় সেনা প্রধান জেনারেল বিপিন রাওয়াত। টাইমস অফ ইন্ডিয়ার সাথে কথোপকথনের সময় তিনি পাকিস্তানকে প্রক্সি যুদ্ধের জন্য সমালোচনা করেছেন। বিপিন রাওয়াত পারমাণবিক বোমার অর্থ ব্যাখ্যা করেছেন এবং আরও বলেছেন যে তিনি পাকিস্তানকে জম্মু ও কাশ্মীরের পরিবেশের অপব্যবহার করতে দেবেন না। এই জন্য, যদি LOC অতিক্রম করার প্রয়োজন হয় তবে ভারতীয় সেনা অবশ্যই সেটা করবে।

বিপিন রাওয়াত বালাকোটে জইশ আতঙ্কবাদীদের সক্রিয় হওয়ার উপর মন্তব্য করেন। রাওয়াত বলেন, যদি সীমার অন্যদিকে শান্তি থাকে তাহলে ভারতীয় সেনা শান্ত থাকবে। কিন্তু যদি পাকিস্তান পরিবেশ নষ্ট করে তবে ভারতীয় সেনা LOC ক্রশ করবে। রাওয়াত বলেন, আর লুকো-চুরি খেলা চলবে না। যদি প্রয়োজন হয় তবে সেটা স্থল পথে হোক বা বায়ু পথে ভারতীয় সেনা আক্রমন করতে বাধ্য হবে।

জেনারেল রাওয়াতও এই সাক্ষাত্কারের মাধ্যমে সন্ত্রাসীদের সহায়তা করার জন্য পাকিস্তানকে আক্রমন করেন। তিনি ৩৭০ অনুচ্ছেদকে অপসারণ করার পরে জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন এবং বলেন যে, যখন থেকে এই ঘটনাটি ঘটেছে, তখন থেকে প্রতিবেশী দেশটি জিহাদ সম্পর্কে প্রকাশ্যে কথা বলে আসছে। রাওয়াত বলেন যে পাকিস্তানে সন্ত্রাসবাদী শিবির রয়েছে, যা তার দেশ সর্বদা এক জায়গা থেকে অন্য জায়গায় সরিয়ে রাখে।

রাওয়াত বলেন, পরমাণু যুদ্ধে সরাসির ব্যাবহার করার অস্ত্র নয়। এটা প্রতিরোধের অস্ত্র, পাকিস্তান যে কোনো সময় এই অস্ত্রের ব্যাবহার করতে পারবে না। সেনাপ্রধান বলেন, বিশ্ব সম্প্রদায় কোনোভাবেই যুদ্ধে রি অস্ত্র ব্যবহার করার অনুমতি পাকিস্তানকে দেবে না। পাকিস্তান পরমাণু অস্ত্রের ব্যাবহার সম্পর্কে যে নূন্যতম ধারণা রাখে না, সেটা স্পষ্ট করে দেন বিপিন রাওয়াত। সেনাপ্রধান জম্মু ও কাশ্মীরের জনগণকে বলেছেন যে সেখানকার লোকেদের এটা বুঝতে হবে যে যেটা হচ্ছে তা তাদের ভলোর জন্য হচ্ছে। পাকিস্তান এটা প্রচার করছে যে কাশ্মীরের জনগণের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। কিন্তু আসলে এটা একটা মিথ্যা। অনেক মানুষ গুজব ছড়াচ্ছে বলে জানান সেনা প্রধান বিপিন রাওয়াত।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag