জঙ্গি হামলার পর, শ্রীলঙ্কায় বোরখা সমেত মুখ ঢাকার প্রতিটি পোশাকের উপর নিষেধাজ্ঞা জারি করল সরকার

এক বড় পদক্ষেপ নিলো শ্রীলঙ্কা। জঙ্গি হামলার পরে বোরখা সমেত মুখ ঢাকার প্রতি পোশাকের উপর নিষেধাজ্ঞা জারি করলো শ্রীলঙ্কা সরকার। রিপোর্ট অনুযায়ী, এই সিদ্ধান্ত শ্রীলঙ্কার রাষ্ট্রপতি মৈত্রীপাল সিরিসেনা নিয়েছেন। আর তারসাথে উনি এই সিদ্ধান্ত টুইটারের মাধ্যমে সরকার এবং দেশবাসীকে জানান।

শ্রীলঙ্কায় ২১ এপ্রিল ইস্টারের দিন হওয়া আত্মঘাতী হামলায় আনুমানিক ২৫৩ জনের মৃত্যু হয়, আর ৫০০ এর উপরে মানুষ আহত হয়েছেন। তদন্তে জানা যায় যে, হামলাকারীদের মধ্যে একজন মহিলাও ছিল। আর ওই মহিলা বোরখা পড়ে ছিল। আর তারপরেই শ্রীলঙ্কায় বোরখা নিষিদ্ধ করার দাবি ওঠে।

শ্রীলঙ্কা সরকার অনুযায়ী, দেশবাসীর সুরক্ষার জন্য সোমবার থেকে শ্রীলঙ্কায় বোরখা সমেত সমস্ত রকম মুখ ঢাকার পোশাকে নিষেধাজ্ঞা যার করা হয়েছে। শ্রীলঙ্কায় ২১ এপ্রিলে সিরিয়াল ব্লাস্টে চার্চ আর পাঁচতারা হোটেল গুলোকে নিশানা বানানো হয়েছিল।

ওই হামলায় বেশিরভাগ হামলাকারীই আত্মঘাতী ছিল বলে জানা যায়, এই হামলার দায় স্বীকার করেছে বিশ্বের সবথেকে কুখ্যাত জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট। আর তারপর থেকেই সেখানকার সরকার সন্ত্রাসবাদকে শেষ করার জন্য অনেক বড়বড় পদক্ষেপ নেয়।

শ্রীলঙ্কার আগে ক্যামারুন, গাবোন, মরক্কো, অস্ট্রিয়া, বুলগেরিয়া, ডেন্মার্ক, ফ্রান্স, বেলজিয়াম আর উত্তর পশ্চিম চীনে মুসলিম বহুল প্রান্ত Xinjiang এ বোরখা পড়ার উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag