বিজেপির উপর আস্থা গিয়েছে, তৃণমূলকে সমর্থনের সিদ্ধান্ত অসমের প্রভাবশালী ছাত্র সংগঠনের

ওয়েবডেস্ক: নাগরিকত্ব (সংশোধনী) বিলের বিরুদ্ধে প্রতিবাদ জোরালো করতে অসমের প্রভাবশালী ছাত্র সংগঠন অল অসম স্টুডেন্টস ইউনিয়ন (আসু) সমর্থন চাইল তৃণমূলের।

সিটিজেনশিপ (অ্যামেন্ডমেন্ট) বিল নিয়ে অসমের শাসক দল বিজেপিকে কোণঠাসা করতেই আসু পশ্চিমবঙ্গের শাসক দলের কাছে সমর্থন চেয়েছে বলে জানা গিয়েছে।

গুয়াহাটিতে আসুর মুখ্য উপদেষ্টা সমুজ্জ্বল ভট্টাচার্য জানিয়েছেন, নিজেদের আন্দোলনে সমর্থন চেয়ে তাঁরা ইতিমধ্যেই তৃণমূলের সঙ্গে যোগাযোগ করেছেন।

তিনি জানান, তৃণমূলের দুই সাংসদ ডেরেক ও ব্রায়ান ও সৌগত রায়ের সঙ্গে তাঁরা সাক্ষাৎ করছেন। তাঁরা যে বাঙালিদের বিরুদ্ধে নন, এ কথাও জানিয়েছেন।

বেআইনি ভাবে বাংলাদেশ থেকে আগত অনুপ্রবেশকারীদের রোখার পক্ষে তাঁরাও। কিন্তু শুধুমাত্র অসমকেই অনুপ্রবেশকারীদের বাসস্থান হিসাবে চিহ্নিতকরণের বিপক্ষে।

দেশের সর্বত্রই বাঙালির বাস।পশ্চিমবঙ্গে সব থেকে বেশি। ফলে বাংলাদেশি অনুপ্রবেশ রুখতে সবারই উদ্যোগী হওয়া প্রয়োজন বলে মনে করে আসু।

এ ব্যাপারে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনায় বসার কথাও জানিয়েছেন সমুজ্জ্বল। কারণ তৃণমূলের দাবি বেশ স্বচ্ছ।

সাংসদ সৌগত রায় সংসদেও এ ব্যাপারে সরব হয়েছেন। তিনি বলেছেন, এই বিলের সংশোধনী যেন আদিবাসীদের উপর কোনো নেতিবাচক প্রভাব না ফেলে।

স্বাভাবিক ভাবেই এই আন্দোলন যেমন নাগরিক স্বার্থ রক্ষায়, তেমনই বেআইনি ভাবে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে। আবার এটা কোনো ধর্মীয় সীমাতেও আবদ্ধ নয়।

ভারতের মতো ধর্মনিরপেক্ষ রাষ্ট্রে ধর্ম যেন নাগরিকত্ব বিলে প্রভাব না ফেলতে পারে, তেমনটাও দাবি করেছেন সমুজ্জ্বল।

[ আরও পড়ুন: পারদ কিছুটা বাড়লেও, শীতের দাপট অব্যহত গোটা রাজ্যে ]

তিনি বলেন, আমরা অসমের বিজেপি সরকারের প্রতি আস্থাশীল ছিলাম। কিন্তু এই বিল নিয়ে তাদের দ্বিচারিতা স্পষ্ট হয়ে ধরা পড়ছে।

The post বিজেপির উপর আস্থা গিয়েছে, তৃণমূলকে সমর্থনের সিদ্ধান্ত অসমের প্রভাবশালী ছাত্র সংগঠনের appeared first on Khabor Online.


খবর

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag