বেআইনি ভাবে কয়লা তুলতে গিয়ে মৃত্যু একাধিক

নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়া: অবৈধভাবে কয়লা তুলতে গিয়ে ধ্বসে চাপা পড়ে মৃত্যু হলো এক মহিলা সহ তিন জনের। গুরুতর আহত আরও দু’জন। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার বড়জোড়া থানা এলাকার বাগুলিয়া এলাকায়।

স্থানীয় সূত্রের খবর, বড়জোড়ার বাগুলিয়ার কয়লা খনি দীর্ঘদিন বন্ধ থাকার পর সম্প্রতি চালু হয়। মাঝে মাঝেই ঐ খনি থেকে কয়লা তুলে বাজারে বিক্রি করত স্থানীয়রা।

বুধবার রাতে কয়লা চুরি করতে গিয়েই এই বিপত্তি ঘটে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যায় বড়জোড়া থানার পুলিশ। পুলিশ ও বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীদের উদ্যোগে ধ্বসের নিচে চাপা পড়ে থাকা তিন জনের মৃতদেহ ও গুরুতর আহত দু’জনকে উদ্ধার করা হয়। গুরুতর আহত দুই পুরুষ ও মহিলাকে দ্রুত বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানেই তাদের চিকিৎসা চলছে। আহত ও নিহতদের নাম পরিচয় জানা যায়নি।

বৃহস্পতিবার বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে দাঁড়িয়ে কল্যাণ বাউরী বলেন, তার মেয়ে সুমিত্রা বাউরী কয়লা তুলতে গিয়ে আহত হয়েছেন। এই কাজে পুলিশ বাধা দেয়নি? এই প্রশ্নের উত্তরে কল্যাণ বাউরী বলেন, বাধা তো দেয়ই। কিন্তু পেটের দায়ে এই কাজ করা ছাড়া তাদের উপায় নেই বলে তার দাবী।
পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ঘটনার তদন্তের পাশাপাশি আরো কেউ আটকে আছেন কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে মৃত তিন জনের দেহ ময়নাতদন্তের জন্য বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হচ্ছে বলেও পুলিশ সূত্রে পাওয়া খবরে জানা গেছে।



from BanglaHunt http://bit.ly/2TpNV7G
via Bangla News

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag