ফর্ম ফিলাপ করতে না পারায় ক্ষোভ বাড়ছে ডাক্তারি পড়ুয়াদের

কলকাতা: এমবিবিএস পরীক্ষা শুরু হতে আর চারদিন বাকী অথচ সেখানে অ্যাডমিট কার্ড পাওয়া তো দূরের কথা এখনও ফর্ম ফিল আপ করতে পারেনি বহু ছাত্র ৷ রাজ্য স্বাস্থ্য বিশ্ববিদ্যালয় উপযুক্ত পরিকাঠামো তৈরি না হওয়ায় একটি বেসরকারি সংস্থার হাতে ফর্ম ফিল আপ ও ফল প্রকাশের দায়িত্ব তুলে দেওয়ার পর থেকেই শুরু হয়েছে এই অব্যবস্থা। এমনই অভিযোগ পড়ুয়াদের৷ পাশাপাশি ডেন্টাল কলেজগুলিতে এখনই ঘটনার ফলশ্রুতিতে তিনটি বর্ষের ফল প্রকাশ হয়নি বিডিএস পরীক্ষার তিন মাস পরেও।

এমন অব্যবস্থার প্রতিবাদে শুক্রবার All India DSO- Medical Unit এর পক্ষ থেকে স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ে ডেপুটেশন দেওয়া হয়। এই সংগঠনের অভিযোগ, বেশ কিছুদিন ধরে এই সমস্যা চিহ্নিত হওয়ায় আশা করা হয়েছিল আপদকালীন তৎপরতায় ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ। কিন্তু তা না হওয়া উদ্বিগ্ন পড়ুয়াদের অভিভাবকেরা৷ পরীক্ষার প্রচন্ড চাপের মধ্যেই এই অব্যবস্থা ছাত্রছাত্রীদের ভবিষ্যত অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে।

পড়ুয়াদের একাংশের অভিযোগ, অবিবেচক বেসরকারি সংস্থার হাতে ফল প্রকাশের দায়িত্ব অর্পন করে বাস্তবে দুর্নীতি, স্বজন পোষণ ও অব্যবস্থাকেই প্রশ্রয় দেওয়া হচ্ছে। এমতাবস্থায়, তাদের দাবী, আজই এই অব্যবস্থার সুরাহা করে ছাত্রছাত্রীদের পরীক্ষার বন্দোবস্ত করতে হবে এবং ছাত্রছাত্রীদের অনিশ্চয়তা দূর করতে হবে। পাশাপাশি চূড়ান্ত অব্যবস্থার সমস্ত দায় স্বীকার করে ফর্ম ফিল-আপ ও ফল প্রকাশের দায়িত্ব থেকে ওই বেসরকারি সংস্থাকে বাতিল করতে হবে।

The post ফর্ম ফিলাপ করতে না পারায় ক্ষোভ বাড়ছে ডাক্তারি পড়ুয়াদের appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading online Newspaper.


Kolkata News

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag