২০২৪ এ রাহুল গান্ধী প্রধানমন্ত্রী হওয়ার পর রাজনীতি ছেড়ে দেবঃ হরিশ রাওয়াত, বরিষ্ঠ কংগ্রেস নেতা

দেরাদুনঃ উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের রাষ্ট্রীয় মহাসচিব হরিশ রাওয়াত (Harish Rawat) নিজের রাজনৈতিক জীবন নিয়ে বড় ঘোষণা করেছেন। সোমবার সকালে হরিশ রাওয়াত নিজের ফেসবুক পেজে একটি পোস্ট লেখেন। সেখানে তিনি ঘোষণা করেন যে ২০২৪ সালে রাহুল গান্ধী (Rahul Gandhi) প্রধানমন্ত্রী হওয়ার পর তিনি রাজনীতি থেকে সন্ন্যাস নেবেন।

তিনি নিজের তুলনা অর্জুনের সাথে করে লেখেন, ‘মহাভারতের জুদ্ধে যখন অর্জুন আহত হতেন, তখন ওনার বিরোধীরা খুব আনন্দিত হত। সেরকম ভাবেই রাজনৈতিক জীবনের শুরুতে আমি অনেক আঘাত পেয়েছি। অনেকবার হারের সন্মুখিন হয়েছি, কিন্তু আমি না আমার নীতি বদলেছি, আর না ময়দান ছেড়েছি।”

উনি উত্তরাখণ্ড রাজ্যে ওনার বিরুদ্ধে ষড়যন্ত্র করা মানুষদের একহাতে নেন। উনি লেখেন, ‘আমি সেই বাচ্চাদের প্রতি খুবই কৃতজ্ঞ যাদের মাধ্যমে আমার নির্বাচনী হার এখন গোনা হচ্ছে। এদের মধ্যে অনেকেই RSS এর ক্লাস থেকে পড়াশোনা করে আমার উপর মাস্টারি করছে। তাঁরা সেই সময় জন্ম নিচ্ছিল, যখন আমি প্রথমবার হারের সন্মুখিন হওয়ার পর নতুন করে যুদ্ধের জন্য কোমর বাঁধছিলাম।”

উনি আরও লেখেন, ‘কিছু পুরনো নেতা যারা কোনদিনও নির্বাচনে যেতেই নি এমনকি তাঁদের ওয়ার্ড থেকে কোনদিনও কংগ্রেস জেতেনি, তাঁরা আজ আমাকে বলছে যে আমার নেতৃত্বে কংগ্রেসের বিধানসভা আসন ৭০ থেকে ১১ তে কি করে নেমে এলো? এরকম মানুষ যতবার আমার নির্বাচনী হারের সংখ্যা গুনিয়েছে, ততবার নিজের পূর্বপুরুষের নামও নেয়নি। কিন্তু এখানেও তাঁরা ভুল করে গিয়েছে।”

 

The post ২০২৪ এ রাহুল গান্ধী প্রধানমন্ত্রী হওয়ার পর রাজনীতি ছেড়ে দেবঃ হরিশ রাওয়াত, বরিষ্ঠ কংগ্রেস নেতা first appeared on India Rag .



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag