দেশের প্রতিটি নাগরিক করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে সামিল, মন কি বাতে বললেন প্রধানমন্ত্রী মোদী

করোনা ভাইরাসের সঙ্কট আর লকডাউনের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) আজ দ্বিতীয়বার মন কি বাত (mann ki baat) অনুষ্ঠানের মাধ্যমে দেশবাসীর সামনে নিজের বক্তব্য রাখেন। নিজের বক্তব্যে উনি বলেন, গরিবদের খাওয়া থেকে শুরু করে রেশন, লকডাউনের পালন, হাসপাতালের ব্যবস্থা, মেডিকেল ইকুয়িপমেন্ট দেশেই তৈরি, আজ গোটা দেশ এক লক্ষ্য, একটি দিশার সাথে চলছে। উনি বলেন, আজ গোটা দেশ, দেশের প্রতিটি নাগরিক, এই লড়াইয়ের যোদ্ধা, লড়াইয়ের নেতৃত্বে আছেন তাঁরাই।

উনি বলেন, বিগত কয়েকদিনে আমাদের দেশে বিহু, বৈশাখী, পুথুন্ডু, উড়িষ্যার নব বর্ষের মতো অনেক উৎসবই এসেছিল। আমরা দেখেছি সবাই কেমন নিজের বাড়িতে বসেই এই উৎসব পালন করেছে। লকডাউনের নিয়মের পালন করেছে। এবার আমাদের ইসাই বন্ধুরা ঘরে বসে ইস্টার পালন করেছে। এই বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর মধ্যে আপনাদের পরিবারের একজন সদস্যের মতো আমি, আপনারাও আমার পরিবার, তাই আপনাদের পরামর্শ দেওয়া আমার দায়িত্ব।

রমজানের পবিত্র মাস শুরু হয়ে গেছে। এবার সুযোগ এটাই যে এই রমজান মাসকে ধৈজ্য, সৎভাবনা, সংবেদনশীল আর সেবার মনোভাবের প্রতীক বানাতে হবে। এইবার আমরা, গোটা বিশ্ব থেকে করোনাকে তাড়াতে আগের থেকে বেশি ইবাদত করব। আমার বিশ্বাস রমজানের এই দিনে স্থানীয় প্রশাসনের দিশা নির্দেশ পালন করে করোনা বিরুদ্ধে চলা এই লড়াইকে আরও মজবুত করব আমরা।

উনি বলেন, এবার আমাদের সবাইকে যত্রতত্র থুতু ফেলার অভ্যেস ছাড়তে হবে। এই অভ্যাস বদলে ফেললে যেমন আমরা পরস্কার পরিচ্ছন্ন থাকব, তেমনই করোনার সংক্রমণ ছড়ানোর থেকে রক্ষা পাব। উনি আজকের অক্ষয় তৃতীয়ার জন্য গোটা ভারতবাসীকে শুভেচ্ছা জানান।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag