ধুমধাম করে দীপাবলী ও ভাইফোঁটা পালন করলেন অভিনেত্রী নুসরাত জাহান! আক্রোশ প্রকাশ কট্টরপন্থীদের।

ভগবান শ্রী রামের অযোধ্যা ফিরে আসার দিনকে দীপাবলি হিসেবে পুরো দেশ পালন করে। এই সময় কালের মধ্যে হিন্দুরা ভাইফোঁটার পবিত্র উৎসবও পালন করে। তবে এখন কিছু কিছু মুসলিমও ভারতের প্রাচীন সংস্কৃতিকে আপন করে নিতে শুরু করেছে। অভিনেত্রী নুসরাত জাহানও এ বছর তাঁর স্বামী নিখিল জৈনের সাথে দীপাবলী খুব ধুমধাম করে পালন করেন। নুসরত এই বিশেষ অনুষ্ঠানের ছবিগুলি তার ইন্সটা অ্যাকাউন্টে শেয়ারও করেছেন। এবং দিওয়ালির উপলক্ষে নুসরতকে খুব সুন্দরও লাগছিল। নুসরাত ভিডিও পোস্টের মাধ্যমে তাঁর অনুরাগীদের দীপাবলির শুভেচ্ছা জানিয়েছে। দীপাবলী উপলক্ষে সেজেগুজে থাকা নুসরাতের ছবি সোশ্যাল মিডিয়ায় বেশ পছন্দও করা হচ্ছে।

নুসরাতের ভক্তরাও ভিডিওতেও কমেন্ট করেছেন এবং নুসরাতকে দীপাবলির অভিনন্দনও জানিয়েছে। নুসরতকে লাল শাড়ি, সিঁদুর, টিপ পরে নতুন বউয়ের মতোই দেখতে লাগছিল। নুসরাতের ছবিতে মন্তব্য করে একজন  লিখেছেন- আপনাকে চাঁদের টুকরোর মতো সুন্দর দেখতে লাগছে। নুসরাতের ছবিটি এখনও পর্যন্ত ৭৭ হাজারেরও বেশি লোক পছন্দ করেছে।
‘সাংসদ সদস্য হওয়ার পর থেকেই নুসরাতকে তার পোশাকের জন্য, তো কখনও অন্য ধর্মের ছেলের সাথে বিয়ে করার জন্য ক্রমাগত ট্রল করা হচ্ছে।  এই সব  ট্রোলারদের কীভাবে পরিচালনা করতে হয় তা নুসরত খুব ভালো ভাবেই জানেন। নুসরাত অবশ্য এই ট্রোলারদের কথা গায়ে মাখেন না।

নুসরাত অনেকবার এমনও বলেছেন যে তিনি সোশ্যাল মিডিয়ায় দেওয়া মন্তব্যগুলিকে উপেক্ষা করেন। দীপাবলী পালন ছাড়াও নুসরাত ভাইফোঁটাও পালন করেন। হিন্দুদের উৎসব পালন করার জন্য ইসলামিক কট্টরপন্থীরা অনেকবার নুসরাতকে আক্রমন করেছে। বিশেষ করে বাংলাদেশি মুসলিমরা সোশ্যাল মিডিয়ায় এসে ইসলাম ধর্ম বাঁচানোর নামে নুসরাতকে হুমকি দেয়। এই কট্টরপন্থীদের জানা উচিত যে, সবথেকে বড়ো মুসলিম দেশ ইন্দোনেশিয়া আজও হিন্দু সংস্কৃতির পালন করে। আজও ইন্দোনেশিয়ার মুসলিমরা ভগবান রামকে নিজেদের পুর্ব পুরুষ মনে করে। কিন্তু তা সত্ত্বেও ইন্দোনেশিয়ায় ইসলাম ধর্ম সংকটে পড়ে না।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag