জাহির খান জানালেন দীপাবলির শুভেচ্ছা! কট্টরপন্থীরা ইসলামের দোহাই দিয়ে করলো আক্রমন।

ইন্দোনেশিয়া বিশ্বের সবথেকে বড় মুসলিম দেশ, কিন্তু সেখানে মুসলিমরা তাদের ও
প্রাচীন সংস্কৃতি পালন করে। ইন্দোনেশিয়ার মুসলিমরা এখনও নিজেদের ভগবান রামের বংশধর বলে দাবি করে। ইন্দোনেশিয়ায় যে হারে রামনাম হয়, তা ভারতেও হয় না। এমনকি ভগবান রামের প্রতি সেখানের মুসলিমদের শ্রদ্ধা দেখার মতো। কারন তারা মনে করে তারা পূজার পদ্ধতি বদলেছে, ইসলাম কবুল করেছে কিন্তু পূর্ব
পুরুষ বা সংস্কৃতি পাল্টানো যায় না। কিন্তু ভারতীয় উপমহাদেশে কট্টরপন্থীরা ভারতীয় সংস্কৃতি পালনকেও ইসলামের অবমাননা বলে দাবি করে।

প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার জহির খান তাঁর স্ত্রী অভিনেত্রী সাগরিকা ঘাট্গির সাথে দীপাবলির শুভেচ্ছার সময় একটি ছবি শেয়ার করেছেন। এর পরে কট্টরপন্থীরা সোশ্যাল মিডিয়ায় তাদের গালিগালাজ ও ট্রলিং করতে শুরু করে। জহিরের পোস্টের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে এক যুবক মুহাম্মদ ফারুক আসাদ লিখেছেন যে এইভাবে দীপাবলি উদযাপন করার পরে তিনি আল্লাহকে কি ভাবে মুখ দেখাবেন। কিছুজন এটাকে ইসলামের অবমানোনা, তো কিছুজন ধর্ম বিপদে পড়ার কথা বলেন। কিছুজন তো ফতোয়া জারি করার কথাও বলেছেন।

এর আগে বলিউডের মুসলিম অভিনেতার দীপাবলীর শুভেচ্ছা জানাতে গিয়ে ইসলামিক কট্টরপন্থীদের আক্রমনের শিকার হয়েছিল। এমনকি বলিউডের বড়ো অভিনেতা শাহরুখ খান মাথায় তিলক লাগিয়ে তার ফ্যানদের দীপাবলীর শুভেচ্ছা জানাতে গিয়ে কট্টরপন্থীদের আক্রমণের শিকার হন। বহুজন ইসলামের দোহাই দিয়ে ভারতীয় সংস্কৃতি পালনকে হারাম প্রমান করতে ব্যাস্ত হয়ে পড়ে। ধর্ম পালন করতে গিয়ে কট্টরপন্থীরা নিজেদের পূর্বপুরুষদের সংস্কৃতিকেই অপমান করে ফেলে।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag