মোহন ভাগবতের সম্পত্তি আমেরিকার GDP এর ৩ গুন! বিজেপি বিরোধীরা ছড়াচ্ছে এই ভুয়ো খবর।

সাম্প্রতিক একটি স্ক্রিনশট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, যেখানে আরএসএস প্রধান মোহন ভাগবত, এনডিএ সরকার এবং বিজেপি দলের সাথে যুক্ত একাধিক শীর্ষস্থানীয় ব্যক্তিত্বের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। স্ক্রীন শটে দেখা যাচ্ছে এক স্থানীয় পত্রিকায় বিশেষ কিছু ব্যাক্তির নাম ও তাদের সম্পত্তি সম্পর্কে দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ায় হিন্দুত্ব বিরোধী ও বিজেপি বিরোধীরা খুব উৎসাহের সাথে স্ক্রিন শটটি শেয়ার করছে।

স্ক্রিন শটের তালিকায় দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, আরএসএস প্রমুখ মোহন ভাগবত,কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা, প্রয়াত বিজেপি নেতা তথা ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ী, মন্ত্রিপরিষদ মন্ত্রী গিরিরাজ সিং, শিল্পপতি মুকেশ আম্বানি এবং জি মিডিয়া গ্রুপ মালিক সুভাষ চন্দ্রের মতো খ্যাতিমান ব্যক্তিদের নাম অন্তর্ভুক্ত রয়েছে।  অভিযোগ করা হচ্ছে যে ইনাদের সুইস ব্যাঙ্ক একাউন্টে এত পরিমান টাকা আছে যে সকলকে অবাক করে দেবে।

তবে যে পরিসংখ্যানগুলি ওই স্ক্রিনশটে দেওয়া হয়েছে তা মিথ্যা প্রমাণিত হয়েছে। আসলে পরিসংখ্যানগুলি পর্যালোচনা করলে দেখা যায় আমেরিকা, রাশিয়ার মতো মহাশক্তি দেশগুলির পুরো অর্থনৈতিক বাজেটও উক্ত সংখ্যার থেকে কম দেখা যাবে। স্ক্রিনশটে মোহন ভাগবতের সম্পদ প্রায় ৫৬ লক্ষ কোটি ডলার বলে দাবি করা হয়েছে, যা আমেরিকার বর্তমান জিডিপির চেয়ে তিনগুণ বেশি। অর্থাৎ আরএসএস প্রধান মোহন ভাগবত এত সমৃদ্ধ যে প্রয়োজন হলে তিনটি আমেরিকা কিনতে পারেন। একইভাবে অমিত শাহের কাছেও বিশাল কালো সম্পত্তি আছে বলে দাবি করা হয়েছে। যে কোনো সচেতন ব্যাক্তি বিষয়টির উপর লক্ষ করলেই বুঝতে পারবেন যে পুরো স্ক্রিনশট ভুয়ো। যা শুধুমাত্র রাজনৈতিক স্বার্থের জন্য হিন্দুত্ববাদের প্রতি মানুষের আগ্রহকে কমানোর জন্য ব্যাবহার করা হচ্ছে।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag