দেশের আইন ভেঙে জমি নিয়েছিল সোনিয়া রাহুলের কোম্পানি! গ্রেপ্তারের ছায়া গান্ধী পরিবারের উপর।

মোদী সরকার দ্বিতীয় দফায় ক্ষমতায় ফিরে আসতেই গান্ধী পরিবারের কপালের ভাঁজ দিন দিন বাড়তেই চলেছে। আসলে মোদী সরকারের দ্বিতীয় দফায় অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী পদে রয়েছেন। যার নেতৃত্বে দেশে দুর্নীতি দমনের কাজ চরম পর্যায়ে চলছে। দুর্নীতির মামলায় কংগ্রেসকে  আরেকটি বড় ধাক্কা দিয়ে ইডি আজ অ্যাসোসিয়েটেড জার্নাল মামলায় প্রথম অভিযোগপত্র দাখিল করেছে। এই ঘটনাটি চণ্ডীগড়ের নিকটবর্তী পাঁচকুলায় অ্যাসোসিয়েটেড জার্নালের নিয়ম বিধিকে পাশে রেখে প্লট বরাদ্দের একটি ঘটনা। এই মামলায় হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুদা ও প্রবীণ কংগ্রেস নেতা মতিলাল ভোরার বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করা হয়েছে।

মামলাটি হরিয়ানার পঞ্চকুলার ৬ নম্বর সেক্টরে অবস্থিত একটি প্লটের, যা তৎকালীন হুদা সরকার এজেএল অর্থাৎ অ্যাসোসিয়েটেড জেনারেলের পক্ষে বরাদ্দ করেছিল। এই বরাদ্দ ১৯৯২ সালে করা হয়েছিল। অভিযোগ করা হয় যে এই প্লটটি নিলাম না করেই সুবিধা দেওয়ার জন্য এই সংস্থাকে বরাদ্দ দেওয়া হয়েছিল। এছাড়া এটাও অভিযোগ আছে যে সংস্থাটি উল্লিখিত উদ্দেশ্য অনুযায়ী এই প্লটটি ব্যবহার করা হয়নি । তা সত্ত্বেও, তিনি খুব কম দামে এই প্লট উপহার দিয়েছিলেন।

ইডি পঞ্চকুলায় অবস্থিত পিএমএলএ আদালতে এই প্রসিকিউশন অভিযোগ করেছে করেছে। এই সংস্থার পরিচালক হলেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী সহ কংগ্রেসের অনেক প্রবীণ নেতা। ইডি এর আগে পাঁচকুলায় এজিএলের প্রায় ৬৫ কোটি টাকার প্লটকে এটাচ করেছে। ন্যাশনাল হেরাল্ডের ক্ষেত্রেও দিল্লিতে সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধীর বিরুদ্ধে আয়কর ও ইডি কার্যক্রম চলছে। তাঁর বিরুদ্ধে সংস্থা গঠন করে অ্যাসোসিয়েটেড জার্নালের দুই হাজার কোটি টাকার সম্পদ ভুলভাবে দখলের অভিযোগ রয়েছে।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag