ভারতকে ভয় দেখাতে শেষমেষ একটা চাইনিজ মিসাইলের টেস্ট করলো ভিখারী পাকিস্তান!

ভারত জম্মু-কাশ্মীর থেকে ধারা ৩৭০ অপসারণ করে দিয়েছে। যার জন্য পাকিস্তান চাপে পড়েছে। কারণ পাকিস্তানের রাজনীতির একটা বড়ো অংশ পুরোপুরি কাশ্মীর ইস্যুতেই থাকে। ভারত কাশ্মীর থেকে ৩৭০ তুলে পাকিস্তানকে বড়ো ঝটকা দিয়েছে। একই সাথে ভারত এখন POK নিয়ে কথা বলতে চাই। ভারত পাকিস্তানের অধিকৃত কাশ্মীরকে ফেরত নেওয়ার জন্য প্রস্তুতি শুরু করতে পারে বলেও শোনা যাচ্ছে। যার জন্য পাকিস্তান পুরোপুরি ঘাবড়ে গেছে।

পাকিস্তানের ঘুম এমনভাবে উড়ে গেছে যে কি করবে তাই ভেবে পাওয়ার সময় নেই। কারণে পাকিস্তান আজ গজনভী ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র টেস্ট করেছে। রিপোর্টে বলা হয়েছে, পাকিস্তান করাচির কাছে সোনামিয়াণী ফ্লাইট টেস্ট সেন্টার থেকে একটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায়। পাকিস্তান আগেই ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষার হুমকি দিয়েছিল। তবে জানিয়ে দি পাকিস্তান যে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এর টেস্ট করেছে তা একটা চাইনিজ মিসাইল। গাজনাবী একটা চাইনিজ M-11 মিসাইল। যদিও পাকিস্তান দাবি করে যে এটা তাদের তৈরি। কিন্তু বাস্তবে এই মিসাইল চাইনিজ মিসাইল বলে দাবি ভারতীয় বিশেষজ্ঞদের।

বুধবার, পাকিস্তানের সিভিল এভিয়েশন অথরিটি করাচি বিমানবন্দরের সমস্ত আন্তর্জাতিক বিমানের তিনটি রুট বন্ধ করে দিয়েছে। এ ছাড়া পাকিস্তানের সিভিল এভিয়েশন অথরিটি বিমান বন্দরগুলিকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে বিমান সংস্থা (NOTAM) কেও একটি নোটিশ দিয়েছে। ইতিমধ্যে আশঙ্কা করা হয়েছিল যে পাকিস্তান তার করাচির নিকটবর্তী সোনামিয়ানি পরিসীমা থেকে এই ক্ষেপণাস্ত্রটি পরীক্ষা করতে পারে।

পাকিস্তান পারমাণবিক হুমকি থেকে শুরু করে সীমিত যুদ্ধ পর্যন্ত হুমকি দিয়েছে। ক্ষেপণাস্ত্র পরীক্ষার আগে, পাকিস্তান সরকার বলেছিল যে তারা ভারতীয় বিমানের জন্য তাদের বায়ুসীমায় বিমান চলাচলের ব্যবহারের উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞার পরিকল্পনা করছে। তা করাচির উপর দিয়ে তিনটি রুট ব্যবহার করে আন্তর্জাতিক বিমানগুলিকে প্রভাবিত করবে।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag