দীর্ঘ আট ঘণ্টা ধরে উদ্ধার কার্জ চালিয়ে মহালক্ষী এক্সপ্রেস থেকে ১০৫০ যাত্রীকে উদ্ধার করল ভারতীয় সেনা

প্রচণ্ড বৃষ্টির ফলে মহারাষ্ট্রে প্রায় ১০৫০ জন যাত্রী ট্রেনের মধ্যে ফেঁসে যান, তাঁদের মধ্যে ৯ জন গর্ভবতী মহিলাও ছিলেন। বন্যার জন্য ট্রেনের মধ্যে প্রায় ছয় ফুট পর্যন্ত ঢুকে যায়। ওই ট্রেনের আটকে থাকা যাত্রীদের জন্য ভারতীয় সেনা, বায়ু সেনা, নৌসেনা আর এনডিআরএফ এর টিম  লাগাতার উদ্ধার কার্জ চালায়। NDRF এর টিম ওই ট্রেন থেকে ৫৫০ জনকে উদ্ধার করে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ ট্রেনের সমস্ত যাত্রীকে সুরক্ষিত উদ্ধার করার জন্য ভারতীয় সেনাকে ধন্যবাদ জানান।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, প্রায় ৮ ঘণ্টা ধরে এই উদ্ধার কার্জ চলে, এত দীর্ঘ সময় ধরে উদ্ধার কার্জ চলার পর ট্রেন থেকে সমস্ত যাত্রীদের সুরক্ষিত ভাবে উদ্ধার করা সম্ভব হয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ট্রেন থেকে সমস্ত যাত্রীদের সুরুক্ষিত ভাবে বের করার জন্য উদ্ধারকারী দলকে ধন্যবাদ জানান।

মুম্বাই – কোলাপুর রুটে চলা মহালক্ষী এক্সপ্রেস নামের এই ট্রেন মুম্বাইয়ের পাশে বদলাপুর আর ওয়ানগানি স্টেশনের মধ্যে আটকে পড়ে। জলের স্তর ধীরে ধীরে বাড়তে থাকে, আর এরফলে ট্রেনের এগিয়ে যাওয়া মুশকিল হয়ে পড়ে। আর এরপর ভারতীয় সেনা, বায়ু সেনা, নৌসেনা আর এনডিআরএফ এর টিম  লাগাতার উদ্ধার কার্জ চালায়।

ট্রেনে আটকে পড়া যাত্রীদের এয়ারলিফটের মাধ্যমে উদ্ধার করা হয়। এক যাত্রীর থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ট্রেন মুম্বাই থেকে প্রায় ১০০ কিমি দূরে তিনটে থেকে আটকে থাকে। ট্রেনে আটকে টাকা যাত্রীদের বিস্কুট আর জল দেওয়া হয়। এছাড়াও উদ্ধার কর্মীরা ট্রেন থেকে যাত্রীদের না নামার জন্য আবেদন করেন।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag