ঐতিহাসিক সিদ্ধান্ত: ১৫ আগস্টের দিন কাশ্মীরের প্রত্যেকটি গ্রামে উত্তোলন করা হবে জাতীয় পতাকা।

সম্প্রতি জম্মু কাশ্মীর চর্চার বিষয়ে পরিণত হয়েছে। আতঙ্কবাদ দমন থেকে শুরু করে ,ধারা 35A ইত্যাদি নানা ইস্যুতে কাশ্মীর ঘাঁটি খবরের শিরোনামে উঠে আসে। স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশমতো জম্মু-কাশ্মীরে অতিরিক্ত ১০ হাজার সৈন্য নিযুক্ত করতে বলা হয়েছে। অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় দাবি করা হচ্ছে, সরকার কাশ্মীর থেকে 35A ও ধারা 370 মুছে ফেলতে পারে। এর মধ্যেই বিজেপি বিধানসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে।

মঙ্গলবার দিন বিজেপির উচ্চপদস্থ নেতারা জম্মু-কাশ্মীরের টিমের সাথে বৈঠক করেছে। নির্বাচনে প্রস্তুতি নিয়ে বিজেপির এই বৈঠক হয়েছে। সব সম্প্রদায়, সব বর্গকে খুশি রেখে বিজেপি নির্বাচনের প্রচার চালাবে। কাশ্মীরে কট্টরপন্থী অনেক সংখ্যায় থাকলেও, জম্মু ও লাদাখ অঞ্চলে অনেকে রাষ্ট্রবাদী মানুষ বাস করেন। এই কারণে বিজেপি সেইভাবে প্রস্তুতি নেওয়ার উদ্যেশে বৈঠক করেছে। আগত ১৫ অগস্টকে কেন্দ্র করে বিজেপি বড়ো পরিকল্পনা করেছে। কাশ্মীরের প্রত্যেকটি গ্রামে যাতে পতাকা উত্তোলন করা হয় তার জন্য বিজেপি বৈঠক করেছে।

গ্রামের পঞ্চায়েত এলাকায় থাকা নিযুক্তকর্মীদের বিজেপি নির্দেশ দিয়েছে ১৫ অগস্ট এর দিন এলাকায় এলাকায় পতাকা উত্তোলন করার জন্য। কাশ্মীরের প্রত্যেকটি গ্রামে পতাকা উত্তোলন করে বিজেপি মানুষের মন জয়ের একটা বড়ো প্ল্যান করে ফেলেছে। পতাকা উত্তোলনকে কেন্দ্র করে কাশ্মীর ঘাঁটিতে কট্টরপন্থীদের কিভাবে দমন করা যায় তারও পরিকল্পনা করেছে বিজেপির সরকার। রাজ্যের আগে থাকতেই অতিরিক্ত ১০ হাজার সৈন্য নিযুক্ত করা হবে।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag