“কিতনা আচ্ছা হে মোদী” সেলফি নিয়ে টুইট করলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন।

জাপানে আয়োজিত জি-২০ সম্মেলনে দেখা হল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং সদ্য নির্বাচিত অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের। এর আগে এনাদের কখন দেখা হয় নি, বন্ধুত্ব হয়নি তবুও এই ব্যাস্ত জি-২০ সম্মেলনে দেখা করে একে অপরের সাথে সৌজন্য বিনিময় করে নিলেন। সেই সাথে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন তুলতে ভুললেন না সেলফি। উনি মাত্র কয়েক মুহূর্তের আলাপে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে সেলফি তুলে স্যোসাল মিডিয়ায় পোষ্ট করলেন আর তাতেই নজর কেড়েছেন গোটা বিশ্বের।

আন্তর্জাতিক এই মহা সম্মেলনে সব দেশের রাষ্ট্রপ্রধানের ব্যস্ততা তুঙ্গে। সবাই কে সূচী মেনে নিজের নিজের কূটনৈতিক সম্পর্কের দিকটি মাথায় রাখতে হচ্ছে। আর এরই মধ্যে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন পরিচয় করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। উনি এইদিন আরও অন্যান্য দেশের সাথে আলাপ আলোচনা করলেও শুধুমাত্র ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে তোলা ছবিই পোষ্ট করেছেন নিজের টুইটার অ্যকাউন্টে। স্কট মরিসন এই ছবিটি পোষ্ট করে ক্যাপশন দিয়েছেন হিন্দিতে অর্থাৎ ইংরেজি অক্ষর কিন্তু উচ্চারণ হিন্দিতে। উনি লিখেছেন “কিতনে আচ্ছে হ্যায় মোদী!” আর উনার এইভাবে হিন্দিতে মোদীর প্রশংসা সাড়া ফেলে দিয়েছে সমগ্র বিশ্বে।

এছাড়াও দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়ার পর এই প্রথমবার সাক্ষাৎ হল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রামের। আর এই সাক্ষাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ ট্রাম্প। উনি বলেন যে এটা মোদীজির প্রাপ্য ছিল, উনি যেভাবে দেশের উন্নয়ন করেছেন মাত্র ৫ বছরে তাতে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হওয়া নরেন্দ্র মোদীর প্রাপ্য। এছাড়াও উনার দাবি এই মুহুর্তে মোদীজির সাথে উনার সম্পর্ক অত্যন্ত ভালো। তাই ভারত এবং আমেরিকা অনেক ক্ষেত্রে একসাথে কাজ করবে।

অপরদিকে প্রথমবারের জন্য সাক্ষাৎ হয়েই অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী যেভাবে আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে বন্ধুত্বপূর্ন সম্পর্ক দেখিয়েছেন তাতে অবাক পুরো বিশ্ব।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag