মৃত ব্যক্তির অন্তিম সংস্কার করে ফেরা হিন্দু পরিবারের উপর আক্রমন করলো কট্টরপন্থীরা।


ধর্মনিরপেক্ষতার ছত্র ছায়ায় কট্টরপন্থীরা কিভাবে ফুলে ফেঁপে উঠেছে তা প্রায় প্রত্যেকদিন কোনো না কোনো ঘটনার মাধ্যমে সামনে আসছে। ঝাড়খণ্ডের ধানবাদ জেলা থেকে এক খবর সামনে আসছে যা খুবই গম্ভীর। মদয়দিহ গ্রামের এক পরিবার
পরিজন ও গ্রামের লোকেরা মৃত ব্যক্তির অন্তিম সংস্কার করে যখন ফিরছিল তখন গ্রামের বাইরে এক ধর্মস্থলের পাশে উপস্থিত লোকেরা হামলা করে, পাথর নিক্ষেপ করে এবং লাঠি ও ডান্ডা দিয়ে মারধরও করে। আসলে কট্টরপন্থীদের দাবি হিন্দুরা তাদের কোনো কাজ সম্পন্ন করে তাদের ধার্মিক স্থলের পাশ দিয়ে যেতে পারবে না।

অন্তিম সংস্কার থেকে ফেরত আসা লোকেদের উপর মদয়দিহ গ্রামে সোমবার সম্প্রদায় বিশেষের লোকেরা হামলা করে। অনেকের দাবি অন্তিম সংস্কারের পর হিন্দু পরিবার তাদের প্রথা অনুযায়ী রাম নাম করতে করতে ফিরছিল। যা দেখেই উগ্র হয়ে উঠে কট্টরপন্থীরা। হামলায় ১২ জনের মতো লোক আহত হয়েছে। এই ঘটনার পর গ্রামে সাম্প্রদায়িক উত্তেজনা জোর নিয়েছে। গ্রামে কট্টরপন্থীরা সংখ্যায় বেড়েছে যার জন্য হিন্দুদের উপর হামলার ঘটনা একের পর এক সামনে আসছে। তবে কোনো পরিবার মৃত ব্যক্তির অন্তিম সংস্কার করে ফিরছে আর সেই সময় হামলা হওয়া খুবই ভয়ানক ব্যাপার।

ধনবাদ জেলার তোপচাঁচি থানা এলাকার মদয়দিহ গ্রামে সোমবার একটি মহিলার মৃত্যু হয়ে যায়। তার পরিজন ও গ্রামের লোকেরা যখন অন্তিম সংস্কার থেকে ফিরছিল তখন গ্রামের বাইরে একটি ধার্মিক স্থলের কাছে থাকা কট্টরপন্থীরা হামলা করে হিন্দুদের উপর। পাথর নিক্ষেপ করে এবং লাঠি ও ডান্ডা দিয়ে মারধরও করে। আহতদের তোপচাঁচি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা করানো হয়েছে। ঘটনা বেশ কয়েক দিন পুরানো কিন্তু দেশের মিডিয়ায় এই সব ক্ষেত্রে নিশ্চুপ।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag