পুলিশের জালে গ্রেফতার হওয়া দুই জঙ্গি জানালো যে তারা তৃণমূল নেতার বাড়িতেই ভাড়া ছিল এতদিন।

মঙ্গলবার সকালে গোপন সূত্রে খবর পেয়ে কলকাতা পুলিশের এসটিএফ বাহিনী হাওড়া ও শিয়ালদহ স্টেশনে হানা দেয় এবং সেখান থেকেই গ্রেফতার করা হয় চারজন জেএমবি জঙ্গিকে। পরে তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে পুলিশের জেরার চাপে তারা তাদের আশ্রয়ের জায়গা টি পুলিশকে বলে দেয়। তাদের কাছ থেকেই পুলিশ জানতে পারে যে, সেই চার জন জঙ্গি হাওড়া জেলার উলুবেড়িয়ায় এক তৃণমূল নেতার বাড়িতে ঘাঁটি গেড়েছিল। তারপরেই কলকাতা পুলিশের এসটিএফ বাহিনী বৃহস্পতিবার সেখানে হানা দেয়। সেখানে তল্লাশি করে তারা প্রচুর পরিমানে জেহাদী কাগজ ও গোপন নথি উদ্ধার করে।

সূত্রে অনুযায়ী জানা গিয়েছে, সেই জঙ্গিরা মাসিক ২৬০০ টাকার চুক্তিতে নিজেদের ফেরিওয়ালা দাবি করে উলুবেড়িয়ার লায়েক পাড়ার তৃণমূল কংগ্রেস নেতা সিরাজুল মল্লিকের বাড়িটি ভাড়া নেয়। বৃহস্পতিবার এসটিএফ বাহিনী সেখানে গিয়ে জানতে পারেন যে, জিয়াউল রহমান এবং মামুনউর রসিদ নামে দুই জন জেএমবি জঙ্গি কয়েক সপ্তাহ আগে সেই বাড়ীটি ভাড়া নেন তৃণমূল কংগ্রেস নেতার কাছে। সেখানে তল্লাশি করে আরও জানা গিয়েছে, জানা গিয়েছে যে ওই দুই জঙ্গি বাংলাদেশের নাগরিক। তারা ভারতে জঙ্গি কার্যকলাপ বৃদ্ধির জন্যই এসেছিল। সেই সাথে সেই ঘর থেকে উদ্ধার করা হয় ইসলামিক স্টেট সংক্রান্ত বিভিন্ন কাগজপত্র, হাতে আঁকা স্কেচ সহ বেশ কিছু সিডি।

তৃণমূল কংগ্রেস নেতা সিরাজুল মল্লিকের দাবি তিনি সেই জঙ্গিদের ভোটারকার্ড এবং আধারকার্ড দেখেই বাড়ী ভাড়া দিয়েছিলেন। কিন্তু তদন্তে উঠে আসে সেগুলি ছিল জাল ভোটারকার্ড এবং আধার কার্ড।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag