বিদেশী ফান্ডিং নিয়ে ভারত বিরোধী খবর পরিবেশন করা মিডিয়া হাউসের বিরুদ্ধে বড় পদক্ষেপ নিল ED


বিদেশ থেকে ফান্ডিং নিয়ে খবর প্রকাশিত করে এমন সংবাদ মাধ্যম, মিডিয়া হাউসের সংখ্যা ভারতে প্রচুর। বিদেশী ফান্ডিং এর ভিত্তিতে মিডিয়া হাউসগুলি চলার কারণে হিন্দু বিরোধী, ভারত বিরোধী, ভারতীয় সংস্কৃতি বিরোধী ষড়যন্ত্রের গন্ধ প্রায় বিভিন্ন মিডিয়া হাউসের খবরে পাওয়া যায়। বিদেশী ফান্ডিং আসার কারণে এই সব দুর্নীতিগ্রস্থ সাংবাদিকরা চেষ্টা করে নিজের সম্পত্তি সরকারের থেকে লুকিয়ে রাখার। এমনকি ইনকাম ট্যাক্স না দেওয়ার ঘটনাও সামনের আসে।

এমনি এক ব্যাক্তি তথা মিডিয়া জগতের দ্বিগজের নাম কর চুরির মামলায় সামনে এসেছে। দি কুইন্ট নামক নিউজ পোর্টাল এবং সহ নিউজ 18 এর প্রতিস্থাপক রাঘব বহাল এর নাম কর চুরির মামলায় সামনে এসেছে। কুইন্ট হিন্দু বিরোধী গতিবিধি চালায় বলে বহুবার অভিযোগ সামনে এসেছে আর এখন কর চুরির মামলাও সামনে এসেছে। যারপর ED ইতোমধ্যে তদন্তের পক্রিয়া শুরু করেছে বলে সূত্রের খবর। BTVI এর অনুযায়ী, মিডিয়ার সাথে জুড়ে থাকা রাঘব বহালের কাছে ED ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট এর অভিযোগের ভিত্তিতে জবাব চেয়েছে।

ED ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টের কাছে সার্টিফাইড কপি পেলেই তদন্ত শুরু করবে। এর জন্য জরুরী পক্রিয়া শুরু করা হয়েছে। লন্ডনে কুইন্টের মালিক রাঘব বহালের ক্রয় করা সম্পত্তি নিয়ে ED এই তদন্ত করবে। ২০১৫ সালে কালো সম্পত্তি রাখার অভিযোগের ভিত্তিতে মোদী সরকার যে আইন তৈরি করেছিল সেই আইনের ভিত্তিতে তদন্ত চালু করা হবে। BTVI জানিয়েছে যে, সেকশন ৫০ অনুযায়ী তদন্ত হবে কারণ রাখব বহাল তার বিদেশী সম্পত্তি লুকিয়েছে।

লন্ডনে ২৭৩ কোটি টাকার সম্পত্তি কেনার উপর অভিযোগ সামনে এসেছে। জানিয়ে দি, ভারতের বহু মিডিয়া হাউস আমেরিকা, চাইনা ইত্যাদির ফান্ডিং নিয়ে কাজ করে এবং ভারতের কালচার, হিন্দুদের বিরুদ্ধে ষড়যন্ত্র চালায়। ভারতে বামপন্থী বিচারধারাকে শক্তিশালী করার জন্য চীন ফান্ডিং করে অন্যদিকে আমেরিকা নিজের দেশের কোম্পানিগুলির ব্যাবসা ভারতের চালিয়ে রাখতে ফান্ডিং করে। চীনের ফান্ডিং বেশি বৃদ্ধি পাওয়ার কারণে ভারতে নকশালী হামলা, মাওবাদী হামলার বৃদ্ধি দেখা যায়। এছাড়াও বেশ কয়েকটি দেশ ভারতের মিডিয়া হাউসে ফান্ডিং করে বলে বার বার অভিযোগ সামনে এসেছে।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag