নিহত বিজেপি কর্মীর পরিবার আমন্ত্রিত, তাই রাজনৈতিক কারণ দেখিয়ে শপথ গ্রহণ অনুষ্ঠান থেকে সরে দাঁড়ালেন মমতা ব্যানার্জী


২৪ ঘণ্টার আগেই ভোলবদল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর (Mamata Banerjee)। গতকাল সন্ধ্যেই তিনি জানিয়েছিলেন সাংবিধানিক সৌজন্যে তিনি নরেন্দ্র মোদীর (Narendra Modi) শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির হতে দিল্লী যাচ্ছেন। কিন্তু হঠাৎ আজ দুপুরেই তিনি প্রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানে না যাওয়ার কথা জানিয়ে দিলেন। বুধবার তিনি টুইট করে এই কথা জানান। মমতা ব্যানার্জী বলেন, প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে রাজনীতি ঢুকিয়ে তার গুরুত্ব কমিয়ে দিয়েছে বিজেপি।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী টুইট করে লেখেন, ‘সাংবিধানিক সৌজন্যতার খাতিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানে যাওয়ার কথা স্বীকার করেছিলাম আমি। কিন্তু আজ সংবাদ মাধ্যমের থেকে জানতে পারলাম যে, পশ্চিমবঙ্গে রাজনৈতিক হিংসায় বলি ৫৪ জনের পরিবারকেও ওই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।” মমতা ব্যানার্জী লেখেন, ‘এটা সম্পূর্ণ অসত্য তথ্য, এরাজ্যে কেউই রাজনৈতিক হিংসার বলি হননি, সবই পারিবারিক বিবাদের কারণে হত্যা হয়েছে।  এই হত্যা রাজনৈতিক কারণে হয়েছে, এমন কোন তথ্য নথিভুক্ত নেই।”

মমতা ব্যানার্জী লেখেন, ‘নরেন্দ্র মোদী জি আমি দুঃখিত। আমি এই জন্যই আপনার শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে পারছি না। গণতন্ত্র উজ্জাপনের সেরা স্থান হতে পারত এই মঞ্চ। এই মঞ্চকে রাজনৈতিক ফয়দা লোটার জন্য কোনও রাজনৈতিক দলের ব্যবহার করা উচিত নয়। মাফ করবেন।”

 



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag