ভারতের কাছে NSG কামান্ডোর চাইলো শ্রীলঙ্কার সরকার! প্রধানমন্ত্রী মোদীর নির্দেশ পেলেই রওনা দেবে NSG

শ্রীলঙ্কাতে হওয়া ইস্তার ব্লাস্টের পর শ্রীলঙ্কার সরকার সেখানের ইসলামিক আতঙ্কবাদকে শেষ করার জন্য পূর্ন সংকল্প করে ফেলেছে। এই কাজের জন্য শ্রীলঙ্কার সরকার ভারতের থেকে ইমফর্মাল উপায়ে সাহায্য চেয়েছে। শ্রীলঙ্কার সরকার ভারত সরকারের কাছে NSG টিম পাঠানোর জন্য অনুরোধ করেছে। শ্রীলঙ্কার সরকার আতঙ্কবাদের বিরুদ্ধে সম্পূর্ণ তদন্ত করতে চাই এবং সেই কারণে শ্রীলঙ্কা NSG টিম পাঠানোর অনুরোধ করেছে।

জানিয়ে দি, চেন্নাইতে NSG এর একটা টিম স্ট্যান্ড বাই রাখা হয়েছে। দিল্লী থেকে সবুজ সংকেত পেলেই NSG কামান্ডোর টিম শ্রীলঙ্কার উদ্যেশে রওনা দেবে। চেন্নাইতে থাকা টিমে ১০০ জন NSG কামান্ডোর রয়েছে। দিল্লী থেকে একটা আধিকারিক নির্দেশ পেলেই NSG টিম শ্রীলঙ্কায় সাহায্যের জন্য রওনা দেবে। শেষ সিদ্ধান্ত ভারতের প্রধানমন্ত্রীকে করতে হবে।

NSG এর টিম শ্রীলঙ্কার যাওয়ার জন্য তৈরি কিন্তু ভারত সরকার চাইছে শ্রীলঙ্কার সরকার ফর্মাল ভাবে সাহায্য চাক। শ্রীলঙ্কা ইনফর্মাল ভাবে সাহায্য চেয়েছে। এবার শ্রীলঙ্কা ফর্মালভাবে সাহায্য চাইলেই ভারত থেকে টীম পৌঁছে যাবে শ্রীলঙ্কার মাটিতে। শ্রীলঙ্কার সেনা ও পুলিশ এখন প্রত্যেক মসজিদে, মাদ্রাসায় প্রবেশ করে ইসলামিক আতঙ্কবাদের উপর তদন্ত করছে। যদি ভারতের NSG কামান্ডোর শ্রীলঙ্কা পৌঁছে যায় তবে সেই কাজে শীঘ্রতা আসবে।



India Rag

Comments

Popular posts from this blog

রুশ ইউক্রেনের টক্কর এখন অতীত! পাকিস্তানের মাটিতে পড়ল ভারতের সুপারসনিক মিসাইল

sangbad pratidin

all links of India Rag